'প্রচলিত'র তৃতীয় পর্ব রিভিউ (চরকি)


 রহস্য-রোমাঞ্চে ভরপুর Chorki অরিজিনাল পাঁচ পর্বের ওয়েব সিরিজ ‘প্রচলিত’র তৃতীয় গল্প “বেওয়ারিশ” সাজানো হয়েছে বাকি পর্বগুলোর মতোই অনন্য গল্প ও দৈর্ঘ্যে।
 
একটি রাত, দু’জন মানুষ ও একটি বেওয়ারিশ লাশ- ২৬ মিনিটের এই গল্পের কাহিনী  এগিয়ে চলে পুলিশের ইনফর্মার 'কালাম' ও  ভ্যানচালক 'সিদ্দিক', চরিত্রদ্বয়কে কেন্দ্র করে। দু'জন এক বিকেলে একটা বেওয়ারিশ লাশ নিয়ে গ্রামের রাস্তা দিয়ে হাসপাতালের দিকে রওনা দেয়। রাস্তা কাটা থাকায় তাদের বাধ্য হয়েই বাঁশের ঝোপে ঘেরা নির্জন পথ ধরতে হয়। অন্ধকার রাত, বাঁশ ঝাড়ের ছমছমে পরিবেশের সাথে মানানসই ব্যাকগ্রাউন্ড মিউজিক…. সাসপেন্সে টইটম্বুর, পুরো গল্পে এরকম মুহুর্তে আগমন হয় এক আগন্তুকের। অপরিচিত কিন্ত অমায়িক মানুষটি  অচেনা রাস্তায় পথ বাতলে সাহায্য করেন তাদের, তবে যাত্রার শুরু থেকেই ঘটতে থাকে অনাকাঙ্ক্ষিত এবং অদ্ভুত কিছু ব্যাপার, যা স্বভাবগতভাবে কিছুটা ভীতু প্রকৃতির কালামই শুধু  প্রত্যক্ষ করতে পারছিল।
এসব থেকে কালাম কিভাবে নিজেকে বাঁচাবে? পরিচয়বিহীন লাশটি কি তার নিজ ঠিকানায় পৌঁছাবে? এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে গল্পটা পুরোটা দেখলেই।

‘বেওয়ারিশ’ গল্পটিতে এর বাকি দুইটি গল্পের থেকে তুলনামূলক ভাবে সবচেয়ে বেশি চরিত্রের সমাগম দেখতে পাই আমরা। প্রতিটি গল্প যেন সব দিক থেকে পূর্বেরটিকে ছাড়িয়ে যাচ্ছে। গল্পটা একেবারে নতুন না হলেও, অভিনয় শিল্পীদের ন্যাচারাল এ্যাকটিং এবং স্ক্রিনের পেছনের মানুষদের উপস্থাপন শৈলীর জন্য আপনার ভালো লাগতে বাধ্য।

সামনের বাকি দুটি গল্পের নাম যথাক্রমে 'কলিংবেল' ও 'হাতবদল'। ইতিমধ্যেই 'কলিংবেল' এর বেশ প্রমিজিং টিজার রিলিজ হয়েছে, ৯ অক্টোবার বৃ্হস্পতিবার রাত থেকে চরকির পর্দায় সেটি উপভোগ করা যাবে।

লেখা: তাসমীম বিনতে হক (১০১ ব্যাচ)
ডিজাইন:
ইব্রাহিম হাসান (১০০ ব্যাচ)

#economicsculturalclub #ECC  #chorkioriginalseries #ChorkiOriginalFilm #Procholito #SeriesReview #recommended #প্রচলিত

** This review was previously published in the official Facebook page of Economics Cultural Club (ECC), University of Dhaka .


 

Post a Comment

0 Comments