'প্রচলিত'র দ্বিতীয় পর্ব রিভিউ (চরকি)


গত সপ্তাহে ওটিটি প্ল্যাটফর্ম Chorki তে মুক্তি পাওয়া প্রবাহমান ওয়েব সিরিজ “প্রচলিত”র ১ম গল্পের পর আজ চলে এলাম ২য় গল্প ‘বিলাই’ নিয়ে।

সময়টা ২০২০ সাল, চারিদিকে লকডাউন জারি হয়েছে করোনা মহামারীর জন্য, এর মধ্যে স্ক্রিনে আগমন ঘটে প্রধান চরিত্র আব্দুল্লাহ আল সেন্টুর। একদিকে আয়ের পথ বন্ধ হয়ে যাওয়া, অন্যদিকে কাছের মানুষজন থেকে কোনো রকম সহযোগিতা না পাওয়ায় অল্পবয়সী ছেলেটির জীবনে দু্র্ভোগ নেমে আসে, মানসিকভাবেও ভেঙে পড়ে। এমন সময় অদ্ভুত ভাবেই আবির্ভাব হয় একটি বিড়ালের। প্রতিবার ছেলেটি কিছু খেতে নিলেই সামনে উপস্থিত হয়ে যায় এই বিড়াল। সে নিজে অনাহারে অর্ধাহারে থাকলেও তার ঘরে থাকা সামান্য খাবারটুকু সে ভাগ করে নেয় এই অনাকাঙ্ক্ষিত অতিথির সাথে। কিন্তু এই খাবারও দ্রুতই শেষ গেলে বিড়ালটিও আর খুঁজে পাওয়া যায় না। রহস্যময় অতিথির এমন হঠাৎ আবির্ভাব আর ক'দিনের ব্যবধানে আবার উধাও হয়ে যাওয়া, ছেলেটা কি তার প্রতি দয়া দেখিয়ে নিজ থেকে বড় কোনো দুর্ভোগ বয়ে এনেছে?

‘বিলাই’ কে মিস্ট্রি জনরার দাবী করা হয়েছে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। মিস্ট্রি হোক বা হরর, সময়ের সাথে তা গল্পের প্রবাহে ধীরে ধীরে জমাট বেধে উপভোগ্য হয়ে ওঠে। এদিক থেকে সম্পূর্ণ আলাদা ‘প্রচলিত’র প্রতিটি গল্প। বিশেষ করে মাত্র ২০ মিনিটের স্ক্রিনপ্লের মধ্যে পুরো গল্প জুড়ে টান টান উত্তেজনা এবং আগ্রহ ধরে রাখা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার।

আগামী ৩ নভেম্বর, বৃহস্পতিবার, চরকির পর্দায় আসছে ওয়েব সিরিজটির ৩নং পর্ব ‘বেওয়ারিশ'। হ্যালোইন থিমে নির্মিত পুরো সিরিজটির নতুন গল্প কতটা রহস্য আর হরর বুনটের হয়, সেটিই এখন দেখার বিষয়।

লেখা: তাসমীম বিনতে হক (১০১ ব্যাচ)
ডিজাইন: ইব্রাহিম হাসান (১০০ ব্যাচ)

#ECC #economicsculturalclub #review #SeriesReview #recommended #chorkioriginalseries #প্রচলিত #ChorkiOriginalFilm #Procholito #bilai

 

** This review was previously published in the official Facebook page of Economics Cultural Club (ECC), University of Dhaka .



 

 

Post a Comment

0 Comments